রবিবার, ৮ এপ্রিল, ২০১২

সোশ্যাল বুকমার্কিং : আজকের বিষয়Digg এ সাইট সাবমিট

লিংকবিল্ডিং এর একটি জনপ্রিয় উপায় হচ্ছে সোশ্যাল বুকমার্ক সাবমিটিং। নতুন যারা এসইও করেন তাদের একটা সাধারন প্রশ্ন থাকে সোশ্যাল বুকমার্ক সাবমিটিং কিভাবে করব? তাই নতুন দের জন্য আমার এই পোস্ট। এই পোস্ট এ আমি দেখাবো কিভাবে digg.com এ বুকমার্ক সাবমিট করবেন। digg.com একটি জনপ্রিয় বুকমার্কিং সাইট কারন এর পেজ রাঙ্ক ৮ এবং লিংকগুলো ডুফলো।
(কিভাবে ডুফলো নোফলো চেক করবেন তা নিয়ে আরেকদিন একটি ছোট পোস্ট লিখব।)
প্রথমে digg.com এ যান এবং Join Digg বাটনে ক্লিক করুন।
তাহলে একটি পপআপ উইন্ডো আসবে যাতে আপনারা একটি ছোট রেজিস্ট্রেশান ফর্ম পাবেন। আপনারা চাইলে আপনাদের ফেসবুক অথবা টুইটার একাউন্ট দিয়ে রেজিস্ট্রেশান করতে পারবেন। আশাকরি এ বিষয়ে আর বলতে হবেনা।
এবার রেজিস্ট্রেশান হোয়ে যাবার পর আপনার অ্যাকাউন্ট লগিন করুন। লগিন হয়ে যাবার পর digg.com এর হোম পেজ এ আসুন। এখানে এসে উপরে ডানপাশে সাবমিট লিংক বাটনে ক্লিক করুন।
এবারও একটি পপআপ উইন্ডো আসবে যাতে আপনার কাঙ্খিত ওয়েবসাইটের লিংক দিন।
এখানে একটা কথা বলে রাখা ভাল লিংক দেয়ার কিছু ভাল ও ভূল প্রক্রিয়া আছে। ভূল প্রক্রিয়ায় সাবমিট করা হলে আপনার পরিশ্রম বিফলে যেতে পারে। যেমনঃ
ভুল প্রক্রিয়াঃ
http://www.mysite.com
http://mysite.com
http://www.mysite.com/index.html
http://mysite.com/index.html
ভাল প্রক্রিয়াঃ
http://www.mysite.com/
কখনো ডমেইন এর শেষে “/” trailing দিতে ভুলবেন না।
সুত্রঃ seomoz.org
এরপর লিংক দেয়া হলে সাবমিট বাটনে ক্লিক করুন। সাধারন বট অটোমেটিক্যালি ওয়েবসাইটের টাইটেল এবং মেটা ডেসক্রিপসান নিয়ে নেয়। যদি না নিয়ে থাকে তাহলে নিজে থেকে এগুলো পূরন করুন। কিছু কিছু সোশ্যাল বুকমার্ক সাইট এ্যাংকর টেক্সট সাপোর্ট করে। আপনি চাইলে এ্যাংকর টেক্সট ব্যাবহার করতে পারেন এবং ক্যাটাগরি পছন্দ করুন এবং Digg it বাটন প্রেস করুন।
ব্যাস হোয়ে গেল আপনার একটি সোশ্যাল বুকমার্ক সাবমিট।

0 টি মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Design by Free WordPress Themes | Bloggerized by Lasantha - Premium Blogger Themes | Best Buy Coupons