বৃহস্পতিবার, ১০ মে, ২০১২

ওডেস্ক এ যারা একদম নতুন শুরু করবেন তারা লেখাটি পড়ুন

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEi_KF2-w-HLZ1RFQxorovTWyb916cXklV6neYuyRpom-k8_bN5V5HjXwodcAxAYOVpSvQCgRuWrhqadTZpgCymZ-WBqm0sd9UWiCGhCMzfXkg-afZ4OHbw3791p-Kiiabr7FxUvA0IGAvo/s1600/odesk-tips-applying-for-jobs.jpg

নতুন ওডেস্কারদের জন্য এইটা দিলাম স্পেশাল পোস্ট। যারা এপ্লাই করতে করতে হতাশ তাদের কাজে আসবে আশা করি, , , , একটু দেখেন,
ধরে নিলাম আপনি ভাল SEO এর কাজ পারেন। ওকে গুড। এখন ওডেস্ক এ সাইন আপ করেই কি আপ্নে ফুল কনফিডেন্ট এ এপ্লাই করা শুরু করে দিবেন প্রথম দিনই??
ওডেস্ক মানেই আপনি পুরো একটা নতুন জগতে প্রবেশ করেছেন। তাই ঘড়ি ধরে ঠিক এক সাপ্তাহ মানে ৭ দিন আপনি কোন এপ্লাই করবেন না। হয়তো বলবেন ৭ দিন কি আমি আঙ্গুল চুসবো? না ভাই, ৭ দিন আপনি পুরো ওডেস্ক এর খুটি নাটি দেখবেন, নিয়ম কানুন পরবেন। লাগ্লে নেট থেকে বাংলা কিছু পরবেন ওডেস্ক নিয়ে। সেই সাথে দেখবেন আপনার অভিজ্ঞতাটা আস্তে আস্তে বারবে ওডেস্ক এ। আর আগে যদি কোন বড় ভাই থেকে টিপস নিয়ে থাকেন, তাহলেও এপ্লাই করতে পারবেন না। প্রব্লেম এ পরে জাবেন সিউর। তাই নিজেই কিছু জানার চেষ্টা করুন।
কি করতে পারেন এই ৭ দিন, অন্তত ৫০ জন মানুষের প্রোফাইল ঘাটবেন। তাদের রিজিউম গুলি পড়বেন। মানে আপনি যে কাজ করবেন সেইরকম মানুষের প্রোফাইল , , , , তারা কি কি টেস্ট দিয়েছেন তা দেখবেন। মোট কথা মনে করবেন এটাই আপনার প্রোফাইল, কি করে এটা এতো সুন্দর হলো এবং আরো কি করা জায় তা ভাব্বেন।
এবার আপনি ওডেস্ক এর প্রতিটা মেনুতে ক্লিক করে দেখবেন অন্দর মহলে কি আছে। ভাই, এমন কিছু লোক দেখছি যারা প্রায় ৬ মাস ওডেস্ক এ থাকার পর আমাকে বলে যে, ভাই পেমেন্ট মেথড এ সাইন করবো কিভাবে। মানে কিছু টাকা পাইছে হয়তো, তাই উঠাবে আরকি। বলেন দেখি কেমন অবস্থা।
আর জরুরি কাজ হল, বায়ারদের জব পোস্টিং এর দিকে খেয়াল করুন ভাল ভাবে। সে কি বলতে চায় তা বোঝার চেষ্টা করুন। তার পর মনে মনে সেই জব অনুজাই কভার লেটার বানান। সো, কখনো কপি পেস্ট কভার লেটার দিবেন না। এমনকি আপনার লেখা কভার লেটারো কখনো কপি পেস্ট করবেন না। তাতে কাজে দেবে না। সব সময় ইন্সট্যান্টলি কভার লেটার লেখবেন। তাতে সেটা জত বড়ই হোক না কেনো।
সবার শেষে, ৭ দিন পর এপ্লাই শুরু করুন। এখন আপনি অনেক ভাল কিছু জানেন জেটা হয়তো ৭ দিন আগে এপ্লাই করা শুরু করলে এক মাসেও জানতেন না। দেখবেন আস্তে আস্তে আপনি প্রায় প্রতিদিনই দুই একটা করি ইন্টারভিউ পাবেন। সো গো অন, , , ,

 মূল লেখা

1 টি মন্তব্য:

Marketing expert বলেছেন...

ভাইয়া। প্রথমে কভার লেটার লেখতে লেখতেই অনেক টাইম চলে যায়। এর মদ্ধেই অনেক লেটার জমা পরে যায়। সমাধান প্লিজ

একটি মন্তব্য পোস্ট করুন

 
Design by Free WordPress Themes | Bloggerized by Lasantha - Premium Blogger Themes | Best Buy Coupons