বুধবার, ৬ জানুয়ারী, ২০১০

WinSnap v3.1.3







আপনার পিসির ডেস্কটপের স্ক্রীনশট নেওয়ার জন্য আছে এই সফটওয়্যারটি। সব উইন্ডো এবং সবরকমভাবেই স্ক্রীনশট নিতে পারবেন এই সফটওয়্যারটির দ্বারা।

স্ক্রীনশট নেওয়ার আরও অসংখ্য পদ্ধতি আছে, সফটওয়্যার আছে। যাদের জানা নেই কিংবা যারা প্যাঁচমার্কা কিছু সফটওয়্যার ব্যবহার করতে অভ্যস্ত নন, মূলতঃ তাদের জন্যই এই সফটওয়্যারটি।

স্ক্রীনশট নেওয়ার জন্য উইন্ডোজ ভিসতাতেই একটি অপশন দেয়া হয়েছে। "Snipping Tool" নামে। এছাড়া আছে স্ক্রীনশট নেওয়ার জন্য আরও একটি উপায়। যে উইন্ডোর স্ক্রীনশট নিতে চান, সেই উইন্ডোটি ওপেন করা অবস্থায় আপনার কি-বোর্ড থেকে "Print Screen Key" কি'টি চাপুন(পুরো ডেস্কটপের স্ক্রীনশট নেয় এই পদ্ধতিতে।)। এরপর যেকোন ফটো এডিটিং সফটওয়্যার, যেমন ফটোশপে গিয়ে পেষ্ট করুন। আপনি আপনার শটটি পেয়ে যাবেন। এরপর যেটুকু স্থানের শট আপনার প্রয়োজন, সেটুকু কেটে নিতে হবে।

আর যদি এই সফটওয়্যারটি ব্যবহার করে স্ক্রীনশট নেন, তাহলে আপনার আছে অবাধ স্বাধীনতা। যেকোন সাইজের, যেকোন স্থানের, যেকোন উইন্ডোর(পুরো উইন্ডো) কিংবা, পছন্দানুযায়ী যেকোন নির্দ্দিষ্ট স্থানের স্ক্রীনশট নিতে পারবেন এই সফটওয়্যারটি দিয়ে। কোনরূপ আলাদা কষ্ট করে এডিট করতে হবে না। এখন আপনার ইচ্ছে। :) উল্লেখ্য, এই সফটওয়্যারটিও ফ্রিওয়্যার নয়। তবে ফুল ভার্সনই দেওয়া হয়েছে(ভাইরাসমুক্ত প্যাচসহ)। সাথে একটি পোর্টেবল ভার্সনও আছে। :) :)
ডাউনলোড লিংক নিচে দেওয়া হল।


"WinSnap v3.1.3"
*জিপ ফরম্যাটের এই ফাইলটির সাইজঃ ১.৭৯ মেগাবাইট

http://www.somewhereinblog.net/blog/nirjhor2009/29029573

0 টি মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Design by Free WordPress Themes | Bloggerized by Lasantha - Premium Blogger Themes | Best Buy Coupons