শনিবার, ১৭ মার্চ, ২০১২

ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস ‘ফ্রীল্যান্সার’ টিউটোরিয়ালঃ পর্ব ৬


logoপ্রায় ১ মাস এরও বেশি সময় পরে আবারো ফ্রীলান্সিং নিয়ে লিখলাম। আগের ৫টি পর্ব থেকে যারা কিছুটা হলেও উপকৃত হয়েছেন তাদরে জন্য আজকের পোষ্টটি। তবে, পূর্বে পোষ্টগুলো একদম নতুন ফ্রীলান্সারদের জন্য করা। আজকের এই পোষ্টটিও তাদের ধারাবাহিক পর্বের একটি। আজের পোষ্টের বিষয় হচ্ছে, কিভাবে মানিবুকার্স থেকে ফ্রীলান্সার একাউন্টে ডলার ডিপোজিট করবেন।
গত পোষ্টটি যারা দেখেন না দেখে নিন কিভাবে মানিবুকার্স এর মাধ্যমে ফ্রীলান্সার থেকে ডলার উত্তোলন করবেন। আজ নতুন করে কিছু না বলে চলুন মূল আলোচনায় যাই।
১. মানিবুকার্স থেকে আপনার ফ্রীলান্সার একাউন্টে ডিপোজিট করতে হলে প্রথমত আপনার মানিবুকার্স একাউন্টে প্রয়োজনীয় ডলার জমা থাকতে হবে। তা না হলে ডিপোজিট সম্ভব না।
২. মানিবুকার্স এর প্রয়োজনীয় ডলার জমা থাকলে আপনার ফ্রীলান্সার একাউন্টে লগইন করে> Payments > Deposit Funds এ ক্লিক করুন।
1
৩. Payments Methods থেকে Moneybookers নির্বাচন করুন। তারপর, Amount to deposit এ আপনি যত ডলার জমা করতে ইচ্ছুক তা লিখে দিন(সর্বনিম্ন 10$), সর্বশেষে Next করুন।
2
৪. সবকিছু ঠিকঠাক আছে কিনা দেখে Deposit এ ক্লিক করুন।
3
৫. এবার মানিবুকার্স এর উত্তোলন পেজ আসবে এখানে থেকে আপনাকে আপনার মানিবুকার্স একাউন্টে লগ ইন করতে হবে। নিচের চিত্রের ডান দিকে লক্ষ করুন।
4
৬. মানিবুকার্স পেমেন্ট মেথড নির্বাচন করে দিন (আপনার মানিবুকার্স একাউন্টে যদি ডেবিট মাস্টারকার্ড সংযুক্ত করা থাকে তবে মানিবুকার্স এর মাধ্যমে সেখানে থেকেও ডলার জমা করাতে পারবেন)। তারপর, Confirm করুন।
5
৭. Confirm করার সাথে সাথে মানিবুকার্স থেকে আপনার ফ্রীলান্সার একাউন্টে ডরার জমার হয়ে যাবে। এবং আপনার মানিবুকাস ও ফ্রীলান্সার মেইলে দুটি কনফার্ম মেইল পাঠানো হবে।
6
৮. এবার আপনার ফ্রীলান্সার একাউন্টের ড্যাশবোর্ডে গিয়ে চেক করুন, আপনার রিকোয়েস্টকৃত ডলার সঙ্গে সঙ্গে জমা হয়ে গেছে।
7
[কিছু নোট : মানিবুকার্স, পেপাল এবং মানিবুকার্স ক্রেডিট কার্ড থেকে ফ্রীলান্সারে ডরার জমা করালে ফি বাবদ আপনার রিকোয়েষ্টেড ডলারের ২.৩০% এবং অয়্যার ট্রান্সফার এর মাধ্যমে জমা করালে ২.০০% চার্জ কাটবে। ;)   ]

লিখেছেনঃ আরিফুল ইসলাম (শাওন)  

0 টি মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Design by Free WordPress Themes | Bloggerized by Lasantha - Premium Blogger Themes | Best Buy Coupons